আপনার আয়ু কমপক্ষে ৩০ বছর বাড়াতে খেতে হবে এই খাবারটি, জানুন এখানে

সাধারণত মানুষের তথা আমাদের ভারতীয়দের গড় আয়ু ৬২ বছর বা তার কাছাকাছি, এই আগেই ধরে নিচ্ছে বিভিন্ন মারণরোগ। অনেক সমস্যা শরীরে দানা বাঁধছে। আজ এমন একটি খাবারের খোজ দিচ্ছি যা একই সাথে আপনাকে রাখবে সতেজ, বাড়াবে আয়ু।

জাপান তথা পূর্ব এশিয় দেশগুলোর মধ্যে জনপ্রিয় একটি খাবার শুশি। ভাত এবং অন্যান্য সামুদ্রিক প্রাণি থেকে তৈরি এই খাবার খেলে একাধারে যেমন হৃদশক্তি বাড়ে সাথে বাড়ে আপনার আয়ুও।

জাপানে সুশি কেবলমাত্র একটি খাবারের নাম নয়। এটি একটি শিল্পও বটে! সুশি জাপানের সবচেয়ে জনপ্রিয় এবং ঐতিহ্যবাহী একটি খাবার।

প্রায় ৮০০০০ লোকের উপর দীর্ঘদিন গবেষনার পর এই তথ্য প্রকাশ করেছে একটি ব্রিটিশ জার্নাল। আসুন জানি কিভাবে বানানো হয় এই শুশি।

শুশি তৈরি করতে মূলত তিন ধরনের উপকরণ লাগে। প্রথমত বিশেষ উপায়ে রান্না করা ভাত, সাথে মোড়ক(এক ধরনের সামুদ্রিক শৈবাল) এবং টপিং (এক ধরের সামুদ্রিক প্রাণী)। প্রথমে একটি সিলিন্ডারে এই ভাত ঢুকিয়ে তাকে এই মোড়কে মুড়িয়ে ভেতরে টপিং এবং মাংস ভরে রাখা হয়।

জাপান তার কিছু দক্ষ নিপুণ রন্ধন শিল্পীকে দিয়ে তৈরি করায় এই শুশি যা রীতিমত একটি বাণিজ্য হয়ে দাড়িয়েছে এবং গুরুত্বপূর্ণ শিল্প। আমাদের দেশীয় বেশ কিছু জাপানী রেস্টুরেন্টেও পাওয়া যায় এই শুশি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*