আইপিএল নিলামে চূড়ান্ত ‘অসম্মানিত’ মুশফিকুর, আশাহত বাংলাদেশি ক্রিকেটার

অনেক আশা নিয়ে আইপিএল-এ খেলতে চেয়েছিলেন তিনি। তবে আশাহত হতে হল বাংলাদেশের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিমকে। তিনি দলই পেলেন না।

আইপিএলের আট ফ্র্যাঞ্চাইজিতে ২০ ভজন বিদেশি ক্রিকেটারের স্লট ফাঁকা ছিল। জয়পুরে মঙ্গলবারের নিলামে মুশফিকুর রহিমকে নিল না কোনও দলই। মুশফিকুর রহিমের নাম ঘোষণার পর কোনও দলই আগ্রহ দেখাননি কেনার জন্য।

Loading...

বাংলাদেশ থেকে এবার আইপিএল নিলামে অংশ নেওয়া ক্রিকেটারের সংখ্যা ছিল দু’জন— মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। দু’জনেরই বেস প্রাইস ছিল মাত্র ৫০ লক্ষ টাকা। তবে মুশফিকুর রহিম নিজে দলই পেলেন না। ইংল্যান্ডের স্যাম কুরানকে ৭.২ কোটি টাকায় কিংস ইলেভেন প্রথমে কিনে নেয়। তারপরে লুক রনচি আনসোল্ড থাকেন।

তারপরেই সেখানে মুশফিকুর রহিমের নাম ওঠে। তাঁকে কিনতে কোনও ফ্র্যাঞ্চাইজি-ই দর হাঁকেনি। ফলে তিনি অবিক্রীত থেকে যান। এর আগে ২০১৬ আইপিএল নিলামেও অংশ নিয়েছিলেন বাংলাদেশের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান। সেবারেও তাঁকে কেনেনি কোনও দল। আবারও কোন টিমই কিনলো না এই বিশ্বসেরা উইকেটকিপারকে।

মাহমুদউল্লাহ অবশ্য এখনও নিলামের দাঁড়িপাল্লায় চড়েননি। আগামীকাল বুধবার তিনি উঠবেন নিলামে। তিনি দল পান কিনা, সেটাই আপাতত দেখার। সাকিব আল হাসান নিলামে উঠছেন না, তাঁকে ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস, এবার তাঁকে আইপিএলেই দেখা যাবে না বলে জানা যাচ্ছে।

সূত্রঃ এবেলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *